বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

এইচএসসি পরীক্ষা হতে পারে ঈদের পর

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪ ৬:২৮ am

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা কোরবানি ঈদের পর শুরুর সম্ভাবনা রয়েছে। ঈদের ছুটি শেষে অর্থাৎ জুন মাসের শেষ সপ্তাহ থেকে এইচএসসি পরীক্ষা শুরু হতে পারে।

সূত্র জানায়, এ বছর ছুটির তালিকা অনুযায়ী চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৭ জুন ঈদুল আজহা উদযাপিত হতে পারে। সেই হিসেবে আগামী ১৩ থেকে ২৩ জুন পর্যন্ত কলেজগুলো বন্ধ থাকার কথা রয়েছে। ঈদের ছুটি শেষে অর্থাৎ জুন মাসের শেষ সপ্তাহ থেকে এইচএসসি পরীক্ষা শুরু হতে পারে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, জুনের শেষ সপ্তাহ থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু করতে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, এখনো পরীক্ষার খসড়া রুটিন তৈরি করা হয়নি। বিষয়টি নিয়ে কাজ চলছে। খসড়া রুটিন তৈরির পর তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর মন্ত্রণালয় অনুমোদন দিলে রুটিন বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, করোনা মহামারীর আগে সাধারণত প্রতি বছর এপ্রিল মাসে এইচএসসি পরীক্ষা শুরু হতো। কিন্তু করোনার কারণে এ রীতিতে ব্যাঘাত ঘটে। তবে ধীরে ধীরে পরীক্ষা স্বাভাবিক সময়ে নিয়ে আসার চেষ্টা করছে শিক্ষা মন্ত্রণালয়।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD