রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

ঈদে এক্সট্রা কোচের আসন পাওয়া যাবে ট্রেন ছাড়ার ১২ ঘণ্টা আগে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ১:৪১ pm

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে যাত্রী চাহিদা বিবেচনায় ট্রেনগুলোতে ৮৬টি অতিরিক্ত যাত্রীবাহী কোচ সংযোজন করার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এর মধ্যে ৩৬টি ব্রডগেজ ও ৫০টি মিটার গেজ লাইনের কোচ আছে। রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, এসব কোচ সারা দেশের ট্রেনগুলোতে বরাদ্দ অনুযায়ী সংযোজন করা হবে। ট্রেন ছাড়ার ১২ ঘণ্টা আগে এসব কোচের আসন কিনতে পাওয়া যাবে। আর সবকটি আসন বিক্রি করা হবে অনলাইনে।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির।

অতিরিক্ত কোচের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখনো ট্রেনে অতিরিক্ত কোচ লাগানোর বিষয়ে আমাদের হাতে সিদ্ধান্ত আসেনি। তবে, সিদ্ধান্ত যেটাই হবে, ট্রেন ছাড়ার ১২ ঘণ্টা আগে অনলাইনে টিকিট অটোরিলিজ হয়ে যাবে।

বুধবার (৩ এপ্রিল) থেকে ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের ট্রেন যাত্রা শুরু হবে। এসব যাত্রার টিকিট আগেই অনলাইনে বিক্রি করেছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ের দায়িত্বশীল একটি সূত্র ঢাকা পোস্টকে জানিয়েছে, ঈদ উপলক্ষ্যে কোন ট্রেনে কতটি অতিরিক্ত কোচ যুক্ত হবে, সে বিষয়ে আজ (মঙ্গলবার) রাতেই একটি মিটিং হওয়ার কথা আছে। তারপরই সিদ্ধান্ত জানা যাবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD