বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

ইসরায়েলি হামলায় পরিবারের ৪২ সদস্যসহ ফিলিস্তিনি সাংবাদিক নিহত

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩ ১২:২৬ pm

ফিলিস্তিনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফায় কর্মরত ছিলেন ওই সাংবাদিক। মঙ্গলবার ওয়াফার পক্ষ থেকে আবু হাসিরা ও তার পরিবারের ৪২ সদস্যের প্রাণহানির তথ্য নিশ্চিত করা হয়েছে বলে খবর দিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

ওয়াফা বলছে, গাজা নগরীর পশ্চিমে জেলেদের মাছ ধরার একটি বন্দরের কাছে মোহাম্মদ আবু হাসিরার বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে তিনি ও তার পরিবারের ৪২ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আবু হাসিরার ছেলে ও ভাইও রয়েছেন।

ফিলিস্তিনি এই সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, গত রোববার থেকে সোমবার মধ্যরাতে গাজা নগরীর পশ্চিমে আবু হাসিরার বাসভবন লক্ষ্য করে বোমা হামলা চালায় ইসরায়েল। পরে মঙ্গলবার ধ্বংসস্তূপের নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, গত বৃহস্পতিবার ফিলিস্তিনের সরকারি টেলিভিশনের খবরে বলা হয়, গাজা উপত্যকার দক্ষিণে ইসরায়েলের বিমান হামলায় তাদের এক প্রতিনিধি নিহত হয়েছেন।

সাংবাদিকদের অধিকার নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) বলছে, এক মাস আগে হামাস-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত গাজা উপত্যকা এবং ইসরায়েল কমপক্ষে ৩৭ জন সাংবাদিক ও গণমাধ্যম কর্মী নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজা উপত্যকা ও পশ্চিম তীরে ইসরায়েলের হামলায় ফিলিস্তিনিদের প্রাণহানির সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। ইসরায়েলের নির্বিচার হামলায় আহত হয়েছেন আরও হাজার হাজার ফিলিস্তিনি। আর হামাসের হামলায় ইসরায়েলে নিহত হয়েছেন এক হাজার ৪০০ জনের বেশি।

হামাসকে গাজা উপত্যকা থেকে নির্মুল করার লক্ষ্যে স্থল, আকাশ ও সমুদ্রপথে হামলা চালিয়ে আসছে ইসরায়েল। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, হামাসকে ক্ষমতাচ্যুত এবং ২৪০ জনের বেশি জিম্মিকে ফিরিয়ে আনার লক্ষ্যে ইসরায়েলি সামরিক বাহিনী উপত্যকায় লড়াই করছে।

সূত্র: এএফপি, বিবিসি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD