বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

ইমিগ্রেশন ও কাস্টমস ক্লিয়ারেন্সের সুবিধা বাড়ানোর পরামর্শ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ ১:২৩ pm

বিমানবন্দরে নির্বিঘ্নে ইমিগ্রেশন ও কাস্টমস ক্লিয়ারেন্সের সুবিধা বাড়ানোর পরামর্শ দিয়েছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (২৪ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

এ সময় কমিটি সদস্য ও অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, এম.এ মান্নান, এ.কে আব্দুল মোমেন, আহমেদ ফিরোজ কবির, এ কে এম সেলিম ওসমান ও রুনু রেজা উপস্থিত ছিলেন।

বৈঠকে বৈধ ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স প্রেরণে গতি আনয়নের লক্ষ্যে চলমান আর্থিক প্রণোদনার পাশাপাশি অ-আর্থিক প্রণোদনা প্রদানের বিষয়ে আলোচনা হয়। এ লক্ষ্যে রেমিট্যান্স প্রেরণকারী ও তাদের পরিবারের জন্য বিশেষ স্মার্ট কার্ড প্রদান যার মাধ্যমে তারা সুবিধা গ্রহণ করতে পারে। তাদের পিতা-মাতা ও স্ত্রী-সন্তানরা সকল পর্যায়ের সরকারি হাসপাতালে, সরকারি সেবা অফিসে এবং সুরক্ষার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর নিকট বিশেষ প্রাধিকার প্রদান করার সুপারিশ করা হয়। এছাড়াও বিমানবন্দরে নির্বিঘ্নে ইমিগ্রেশন ও কাস্টমস ক্লিয়ারেন্সের সুবিধা প্রদান করার পরামর্শ প্রদান করা হয়।

বৈঠকে রেমিট্যান্স আয় বৃদ্ধির লক্ষ্যে স্মার্ট অ্যাপের ব্যবহার, প্রবাসীরা যাতে নির্বিঘ্নে অর্থ প্রেরণ করতে পারে তাদের জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সনদ প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে স্বচ্ছ প্ল্যাটফর্মে কার্যক্রম গ্রহণ করার পরামর্শ প্রদান করা হয়।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD