বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

আ’লীগ ফের ক্ষমতায় এলে সব বড় শহর তারমুক্ত হবে: নসরুল হামিদ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ৭:১৮ am

আওয়ামী লীগ আবার সরকার গঠন করলে আগামী পাঁচ বছরে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা শহরের বৈদ্যুতিক তার মাটির নিচে চলে যাবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ধানমন্ডি ৩ নম্বর রোডে ডিপিডিসির ভূ-গর্ভস্থ বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার চলমান কাজের অগ্রগতি পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ধানমন্ডি ৩ নম্বর রোডের সব তার সরিয়ে ফেলা হয়েছে, এটা এখন মাটির নিচ দিয়ে চলে গেছে। প্রকল্পটি ৪ বছর আগে গ্রহণ করা হয়েছিল। কিন্তু করোনার কারণে দুই বছর কাজ পিছিয়ে গেছে। এখন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের যে লক্ষ্যমাত্রা, তা এর মাধ্যমে শুরু করা হলো।

নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ লাইন আন্ডারগ্রাউন্ড করার ফলে লোড নিয়ে কাজ করা যায়, লোড কন্ট্রোল করা যায়, সর্বোপরি গ্রাহকসেবার মান উন্নত হয়। আমাদের পরবর্তী লক্ষ্য পুরো ঢাকাসহ দেশের বড় শহরগুলোকে আন্ডারগ্রাউন্ড ক্যাবলে নিয়ে যাওয়া। এরই মধ্যে সে পরিকল্পনা করা হয়ে গেছে।

তিনি বলেন, তারের জন্য গাছ কাটতে হতো, ঝড়ে তার ছিঁড়ে যেতো। ফলে বিভিন্ন স্থানে কয়েক ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। তবে তার আন্ডারগ্রাউন্ডে নেওয়ার ফলে সেসবের আর আশঙ্কা নেই, এতে করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা সম্ভব।

ধানমন্ডিতে বিদ্যুতের তার আন্ডারগ্রাউন্ডে নেওয়া হলেও ক্যাবল টিভি ও ইন্টারনেটের তারগুলো আন্ডারগ্রাউন্ড হয়নি কেন- এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, আমরা সংশ্লিষ্টদের বলেছি, দ্রুত যেন তারাও আন্ডারগ্রাউন্ডে চলে যায়। এতে করে শহরের সৌন্দর্য বাড়বে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD