শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

আমরা সন্ত্রাসের বাংলাদেশ চাই না : বাহাউদ্দিন নাছিম

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ৯:৪৪ am

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা সন্ত্রাসের বাংলাদেশ চাই না। জাতির পিতা মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করেছেন মেহনতি মানুষের অধিকার, ভাতের অধিকার, শিক্ষার অধিকার, ভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য। সেই অধিকার শেখ হাসিনার নেতৃত্বে প্রতিষ্ঠায় আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স। এটি আমাদের নির্বাচনী ইশতেহার। আমরা সকল বাধা মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে যাবো।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মাদকমুক্ত বাংলাদেশ গড়তে চাই। মাদকমুক্ত শিক্ষাঙ্গন চাই। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে এবং সামনে আরো চলতে থাকবে। যারা মাদক গ্রহণ করে এবং মাদক বিক্রি করে উভয়ই দেশের শত্রু। এরা সন্ত্রাসী, এরাই দুর্নীতি ও চাঁদাবাজি করে। এরাই তরুণ প্রজন্মকে বিপথগামী করে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে আজকের উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। একসময় খরা, দুর্ভিক্ষ, বন্যা আমাদেরকে বারবার আঘাত করতো। আমাদের ছেলেমেয়েরা লেখাপড়া করার সুযোগ পেত না। জামা কাপড় পড়ে স্কুলে আসার মত সুযোগ ছিল না। আমাদের শিশুসন্তানদের পুষ্টির অভাবে মেধা বিকশিত হতো না। সেই বাংলাদেশ আজকে পরিবর্তিত হয়ে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের কারণে উন্নয়নের রোল মডেল এ পরিণত হয়েছে। তিনি প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছেছেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, তোমরা মাদক গ্রহণকারী ও ব্যবসায়ীদের থেকে দূরে থাকবে। এদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে ধরিয়ে দিবে। আমি তোমাদের সঙ্গে আছি। মনে রাখবা এই দেশ আমাদের সকলের। এই দেশকে সুন্দর রাখার দায়িত্ব আমাদের সকলের।

নাছিম বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ তোমাদের আগামী দিনে আরো বহুদূর এগিয়ে নিয়ে যেতে হবে। তোমরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে মানবিক গুণাবলী অর্জন করবে। শারীরিক সক্ষমতাকে চর্চার মধ্য দিয়ে নিজেকে প্রস্তুত করবে। যাতে প্রকৃত মানুষ হিসাবে তোমরা দেশের কল্যাণে নিজেদের নিয়োজিত করতে পারো। তোমাদের নেতৃত্বেই বাংলাদেশ আরও সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে।

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক দেওয়ান তাহেরা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাহাউদ্দিন নাছিমের সহধর্মিনী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরী, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শায়লা নাসরিন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মারুফ মনসুর আহমেদসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD