সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানোর সুপারিশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ ১২:৫০ pm

অসাধু ব্যবসায়ীদের অপরাধমূলক কার্যক্রমের বিরুদ্ধে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রাখার সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২১ এপ্রিল) জাতীয় সংসদে দ্বাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শাজাহান খান। কমিটির সদস্য খাদ্য মন্ত্রী সাধান চন্দ্র মজুমদার, মো. মকবুল হোসেন, আব্দল্লাহ আল ইসলাম জ্যাকব, মো. মোস্তফা আলম, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, এস এম কামাল হোসেন, এস এ কে একরামুজ্জামান, খাঁন মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী এবং দ্রৌপদী দেবী আগরওয়ালা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতেই আগের বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা এবং সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন করা হয়। খাদ্যশস্যের অপচয় রোধে করণীয়, খাদ্যে ভোজাল বিরোধী অভিযান সম্পর্কে ও বর্তমান মৌসুমে কৃষক থেকে খাদ্যশস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ এবং খাদ্যশস্যের সরকারি মূল্য নির্ধারণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে খাদ্যশস্য সংগ্রহের ক্ষেত্রে কৃষক তথা দেশের সাধারণ মানুষের জীবন জীবিকার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার জন্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে সচেতন থাকার সুপারিশ করা হয়। এছাড়া দেশের বিভিন্ন অনুষ্ঠান এবং ব্যক্তিগত কাজে খাবারসহ নিত্যপ্রয়োজনীয় অন্যান্য সামগ্রী অপচয় রোধে সবাইকে সচেতন করার পাশাপাশি পরিমিত আহার এবং স্বাস্থ্য সচেতন থাকা সম্পর্কে প্রচার প্রচারণার জন্য করণীয় নির্ধারণের পরামর্শ দেওয়া হয়।

এছাড়াও অসাধু ব্যক্তিদের অপরাধমূলক কার্যক্রম রোধে খাদ্যে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রাখার সুপারিশ করা হয়। পাশাপাশি খাদ্যশস্যের অপচয় রোধে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচালিত প্রকল্পের কর্যক্রম দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ খাদ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD