মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

অবশেষে সেই মায়ের জামিন

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৬ মার্চ, ২০২৪ ৮:০৬ am

গত ২৯ নভেম্বর গণমাধ্যমে প্রচারিত ‘বাবা ঘরে আসুক, কারাগার থেকে ফিরুক মা’ শীর্ষক এক সংবাদে বলা হয়, ‘গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে হামিদ ভূঁইয়া গ্রেপ্তার এড়াতে বিএনপির কর্মী আবদুল হামিদ ভূঁইয়া পালিয়ে বেড়াচ্ছেন। মা হাফসা আক্তার নাশকতার মামলায় গ্রেপ্তার হয়েছেন। মা-বাবার জন্য কাঁদছে চার বছরের ছোট্ট নূরজাহান।’ এবার মাকে ছাড়াতে হাইকোর্টে এসে মায়ের জামিন নিয়ে বাড়ি ফিরে গেল চার বছরের ছোট্ট নূরজাহান।

বুধবার (৬ মার্চ) বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চ হাফসা আক্তারের জামিন মঞ্জুর করেন। মায়ের জামিনের খবর শুনে এসময় ৪ বছরের নূরজাহান আলহামদুলিল্লাহ বলে উঠে।

হাফসার আইনজীবীরা জানিয়েছেন, আদালতের এই আদেশের ফলে তার মুক্তিতে আর কোনো বাধা নেই।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহিন আহমেদ খান। আর আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল ও অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ।

এর আগে সোমবার (৪ মার্চ) হাইকোর্টের একই বেঞ্চে জামিন শুনানি শেষে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন।

গত বছর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে দায়ের হওয়া নাশকতার মামলায় হাফসা আক্তারকে গ্রেপ্তার করা হয়। সম্প্রতি মায়ের মুক্তির জন্য মানবন্ধন করে বেশ আলোচনায় ৪ বছরের নূরজাহান নুরী। গত বছরের নভেম্বরে দাদা-দাদির হাত ধরে মানববন্ধন করে ছোট নূরজাহান নুরী ও তার বোন সাত বছর বয়সী বড় বোন আকলিমা বর্ষা।

মানববন্ধনে শিশু বর্ষা মাইক্রোফোন হাতে নিয়ে বলে, আমার মাকে ছেড়ে দেন। আমার পরীক্ষা। আমি মাকে ছাড়া স্কুলে যেতে পারি না।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD