রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

অবরোধের পর যানবাহনের চাপ বেড়েছে সড়কে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩ ৬:০৯ am

বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলোর দ্বিতীয় দফায় টানা ৪৮ ঘণ্টা অবরোধে চলেনি দূরপাল্লার যানবাহন। রাজধানীর সড়কেও যানবাহনের চাপ ছিল কম। তবে অবরোধ শেষে আজ চাপ বেড়েছে সড়কে। যানজট তৈরি না হলেও ট্রাফিক সিগনালগুলোতে দেখা গেছে যানবাহনের দীর্ঘ সারি।

মঙ্গলবার (৭ নভেম্বর) রাজধানীর আগারগাঁও, ফার্মগেট, বিজয় সরণি, তেজগাঁও, রমনা ও কাকরাইল এলাকা ঘুরে দেখা যায়, দ্রুত গতিতে ছুটছে সব যানবাহন। তবে সিগনাল আসতেই গতি কমছে। ব্যস্ততম এলাকাগুলোতে দেখা যায় সিগনাল ছাড়ার অপেক্ষা।

স্বাভাবিক সময়ের মতো বিজয় সরণি মোড়ে গাড়ির চাপ বেশি দেখা গেছে। তবে কোথাও তৈরি হয়নি যানজট।

সকাল ১০টার দিকে মবিন হোসেন নামে এক সিএনজি চালক আগারগাঁও সিগনাল ছাড়ার অপেক্ষায় ছিলেন। তিনি বলেন, অবরোধে তো সড়ক প্রায় ফাঁকাই ছিল। অবরোধ শেষে ভেবেছিলাম সড়কে আজ ভোগান্তি আছে। তবে সে তুলনায় সড়ক স্বাভাবিক। সিগনালে চাপ আছে কিন্তু কিছুক্ষণ পরপর সিগনাল ছাড়লে সড়কে চাপ কমে যাচ্ছে।

বিজয় সরণি মোড়ে মোটরসাইকেল আরোহী শাহরিয়ার মিন্টুর বলেন, বিজয় সরণি মোড় মানে আপনার অপেক্ষা দীর্ঘ হবে। যানজট ছাড়াও বাড়তি চাপ থাকে। ভিআইপি মুভমেন্ট থাকলে তো কথাই নেই। তবে আজকের চিত্র ভিন্ন। সড়ক গতিশীল। অন্য সময় যে রাস্তা ২০ মিনিটে পাড়ি দিতাম, আজ সেখানে ১০ মিনিট লেগেছে।

চাপ বা যানজট দেখা যায়নি তেজগাঁও ও মগবাজার ফ্লাইওভারেও। মগবাজার ফ্লাইওভার থেকে নামার মুখে সবসময় চাপ থাকে। সেটি আজ দেখা যায়নি।

যোগাযোগ করা হলে মতিঝিল ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ মইনুল হাসান বলেন, সার্কিট হাউজ সড়ক প্রায় বন্ধ। সেখানে খোঁড়াখুঁড়ি চলছে। যার চাপ পড়েছে আশপাশের সড়কে। ফ্লাইওভারের উপরে ও নিচে যানবাহনের চাপ বেশি। মাঠপর্যায়ের ট্রাফিক সদস্যরা মোড়ে মোড়ে কাজ করছে।

ট্রাফিক তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিসি) জাহাঙ্গীর আলম বলেন, সকাল থেকে বেশ চাপ ছিল, বিশেষ করে অফিসগামী যানবাহনের। তবে বেলা ১১টার পরে রাস্তার অবস্থা স্বাভাবিক। বিকেলে আবার অফিস ফেরত যানবাহনের চাপ বাড়ার আশঙ্কা করেন তিনি।

ট্রাফিক রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সোহেল রানা বলেন, রমনা এলাকায় অনেক স্কুল কলেজ প্রতিষ্ঠান রয়েছে। অবরোধের পর আজ সড়কের যানজট দেখা না দিলেও সকালে চাপ বেড়েছিল। বিশেষ করে অফিসগামী যানবাহনের। এখন সড়কের অবস্থা স্বাভাবিক।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD