সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

অজি সিরিজ বাতিল আইরিশদের, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সূচি চূড়ান্ত

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ ৭:৪৫ am

নিজ দেশে স্থায়ী ক্রিকেট ভেন্যু না থাকার খেসারত দিতে হচ্ছে আয়ারল্যান্ডকে। ২০১৮ সালে একবারই টেস্ট খেলেছিল ডাবলিনে। স্থায়ী মাঠ না থাকায় অস্থায়ী অবকাঠামো এনে উপযুক্ত করার খরচ ছিল অনেক বেশি। সেই একই কারণে গত ছয় বছর নিজেদের মাঠে টেস্ট খেলা হয়নি তাদের। এবার সেই একই কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ আয়োজন বন্ধ করল তারা।

শুধু তাইই না, একইদিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ চূড়ান্ত করেছে তারা। তবে সেই হোম সিরিজটাও হবে সংযুক্ত আরব আমিরাতের মাঠে। সেপ্টেম্বরে মরুর দেশে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে আয়ারল্যান্ড।

মূলত আগস্ট মাসের শেষদিকে আয়ারল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম নিশ্চিত করেছেন সিরিজটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত।

ডিউট্রম বলেন, ‘আমাদের জন্য সহজ সত্যটি হলো আয়ারল্যান্ডে আমাদের কাছে খুব কম পিচ রয়েছে যা আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে পারে। তাই আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। এই সিরিজের জন্য আমাদের মালাহাইড ক্রিকেট গ্রাউন্ড খুলতে হতো এবং আমরা যদি তা করতাম তাহলে আমাদের অনুমান অনুযায়ী খুবই বড় অঙ্কের ক্ষতি হতো।’

এদিকে সেই একই কারণে নিজেদের মাঠ থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ সরিয়ে নিয়েছে আয়ারল্যান্ড। এ সিরিজে আইরিশদের বিপক্ষে দুই টি-২০ খেলবে দক্ষিণ আফ্রিকা। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে প্রোটিয়ারা।

আয়ারল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচি

২৭ সেপ্টেম্বর, ২০২৪: প্রথম টি-২০

২৯ সেপ্টেম্বর, ২০২৪: দ্বিতীয় টি-২০

২ অক্টোবর, ২০২৪: প্রথম ওয়ানডে

৪ অক্টোবর, ২০২৪: দ্বিতীয় ওয়ানডে

৭ অক্টোবর, ২০২৪: তৃতীয় ওয়ানডে

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD